Jaler Upar Pani (জলের উপর পানি) by Swapnamay Chakrabarti ।। বাংলা বই - Get Bangla Books online- (বইয়ের দোকান) Explore Bengali Literature from Anywhere
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

Dey's Publishing প্রবন্ধ বই স্বপ্নময় চক্রবর্তী
Jaler Upar Pani (জলের উপর পানি)  by Swapnamay Chakrabarti ।। বাংলা বই

Jaler Upar Pani (জলের উপর পানি) by Swapnamay Chakrabarti ।। বাংলা বই

Dey's Publishing প্রবন্ধ বই স্বপ্নময় চক্রবর্তী
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:

বাংলা বই

Book Description

Jaler Upar Pani (জলের উপর পানি)  by Swapnamay Chakrabarti ।। বাংলা বই

Jaler Upar Pani (জলের উপর পানি)  by Swapnamay Chakrabarti

আমাদের উপমহাদেশের জীবন এলোমেলো করে দেওয়া দেশভাগ এবং পরবর্তী ত্রাণ ও পুনর্বাসন প্রক্রিয়ার প্রেক্ষিতে লেখা এই উপন্যাসে এসেছে কলোনি জীবনের নিবিষ্ট শব্দচিত্রাবলি। একজন সমাজবিজ্ঞানীর দৃষ্টিতে লেখক দেখেছেন এবং দেখিয়েছেন জীজিবিষার বহুমুখী প্রবাহ।
এই উপন্যাসে বিশদে এবং বিষাদে বর্ণিত হয়েছে বাংলার নাথ সম্প্রদায়ের ব্যথা, নমঃশূদ্রদের ব্যথা এবং বিহারের ভূমিচ্যুত মুসলমান উদ্বাস্তুদের কথাও যথেষ্ট গুরুত্ব পেয়েছে।
এই ধারাবিবরণীমূলক কথকতার পরতে পরতে বিছানো রয়েছে ইতিহাস, দর্শন, ধর্মতত্ত্ব। ধর্মের বাহিরের আবরণের কূটকেন্দ্রায়িত অপ্রমেয় অপ্রীতির সযত্ন অনুসন্ধান করেছেন লেখক। প্রবহমান কাহিনি-উপকাহিনির ভিতরে দক্ষ নৈপুণ্যে বুনেছেন অনেক অজানা তথ্য। স্বপ্নময় চক্রবর্তীর অন্যান্য অনেক উপন্যাসের মতোই এটিও তন্নিষ্ঠ গবেষণার ফসল, তবে লেখকের মতে এটি শেষ পর্যন্ত একটি প্রেমের উপন্যাস। আমাদের বিশ্বাস বাংলাসাহিত্যে এটি একটি অবশ্যপাঠ্য উপন্যাস হয়ে উঠবে।

 
Buy Bangla book online- Jaler Upar Pani (জলের উপর পানি)  by Swapnamay Chakrabarti (স্বপ্নময় চক্রবর্তী)
 
Book details:
  • Publisher ‏ : ‎ Dey's; 2021st edition (12 July 1905)
  • Language ‏ : ‎ Bengali
  • Board book ‏ : ‎ 432 pages
  • Reading age ‏ : ‎ 14 years and up
  • Item Weight ‏ : ‎ 736 g
  • Dimensions ‏ : ‎ 26 x 17 x 4 cm

0 Reviews:

Post Your Review