Kiriti Roy (কিরীটী রায়) by Niharranjan Gupta । Detective Short Stories - Get Bangla Books online- (বইয়ের দোকান) Explore Bengali Literature from Anywhere
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

MITRA GHOSH গোয়েন্দা গল্প নীহাররঞ্জন গুপ্ত
Kiriti Roy (কিরীটী রায়) by Niharranjan Gupta । Detective Short Stories

Kiriti Roy (কিরীটী রায়) by Niharranjan Gupta । Detective Short Stories

MITRA GHOSH গোয়েন্দা গল্প নীহাররঞ্জন গুপ্ত
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:

নীহাররঞ্জন গুপ্তের কিরীটী রায়ের ২৪টি গোয়েন্দা ছোট গল্পের সংগ্রহ

Book Description

Kiriti Roy (কিরীটী রায়) by Niharranjan Gupta । Detective Short Stories - Bengali Book

বইটির ছাড়মূল্য ও বিস্তারিত জানুন From Amazon

Kiriti Roy (কিরীটী রায়) by Niharranjan Gupta

গল্প উপন্যাস পড়ে কৌতূহল কতকটা মেটে—কিন্তু পুরোটা মেটে না। ভেতরে ভেতরে কৌতূহলের অসহ পীড়নে জর্জরিত হবার যে চিরকালীন প্রবৃত্তি মানুষের মধ্যে থাকে, সেই প্রায়-স্যাডিস্ট প্রবৃত্তি মেটাবার প্রয়োজনেই গোয়েন্দা-কাহিনী রচনার কথা মনে এসেছিল মানুষের। তবু, যতদিন গল্প উপন্যাসে আখ্যানভাগের ওপরেই বেশি জোর দেওয়া হত—ততদিন গোয়েন্দা কাহিনী বা অপরাধ-কাহিনীর তত চাহিদা হয়নি। যেদিন থেকে নিরতিশয় ইনটেলেকচুয়াল লেখকেরা সাধারণ গল্পের মধ্যে বকুনি ও তত্ত্বের কচকচানি শুরু করেছেন সেইদিন থেকেই এই সব অপরাধমূলক কাহিনীর চাহিদা বেড়েছে। বিলেতে তো সৎসাহিত্য বলতে যা সাধারণত বোঝায় সেই পুস্তকের চেয়ে সংখ্যায় অন্তত দশগুণ (হয়তো আরও বেশি) থ্রিলার বা ক্রাইম নভেত্স বেরোচ্ছে। রাশি রাশি, নানা ধরন ও নানা বরণের।
বাংলাদেশের কিশোর সাহিত্যেও গোয়েন্দা কাহিনীর ঝুলি নিয়ে দেখা দিলেন দুই জাত-বৈদ্য—একজন হেমেন্দ্রকুমার রায়, অন্যজন বন্ধুবর ডাঃ নীহাররঞ্জন গুপ্ত। জয়ন্ত-মানিকের এবং পরবর্তীকালে কিরীটী-সুব্রতর আবির্ভাবে বাংলা দেশের কিশোর কিশোরী মহলে যে চাঞ্চল্য জেগেছিল সে বিষয়ে সকলেই অবহিত।।
নীহারবাবু প্রখর বুদ্ধিমান ব্যক্তি। ইউরোপের ছায়া যে বাংলাদেশে এসে পড়তে দেরি হবে না এটা তিনি পূর্বাহ্নেই বুঝতে পেরেছিলেন। বুঝেছিলেন যে আমাদের দেশেও যে রকম উন্নাসিক সাহিত্য দেখা দিয়েছে তাতে সাধারণ পাঠক ওই সব আখ্যানহীন গল্প ছেড়ে তাদের চিরন্তন কৌতূহল মেটাবার জন্য চিত্তের নূতন খাদ্য খুঁজবে। তাই তিনি প্রথমত কিরীটী রায়কে কিশোরদের আসরে নামালেও সেখান থেকে সরিয়ে আনতে বিলম্ব করেননি। কিরীটী রায় পরিণতবুদ্ধি পাঠকদের আসরে দেখা দিলেন এবং দেখতে দেখতে আসর জমিয়ে বসলেন।
কিরীটী রায়ের এতগুলো (২৪টি) ছোট বড় মাঝারি গল্প একসঙ্গে একটি বইতে পাওয়া কিরীটী রায়ের পাঠকদের পক্ষে একটি স্মরণীয় ঘটনা নিঃসন্দেহে। ব্যোমকেশ ও ফেলুদার পরে কিরীটী রায় সেরা গোয়েন্দা গল্পের চরিত্র। চব্বিশটি সেরা গোয়েন্দা গল্প সংকলন।

সূচীপত্র-
 ভূমিকা : কিরীটী রায় -গজেন্দ্রকুমার মিত্র
সংকেত
বাঘনখ
রক্তমুখী নীলা
রেশমী ফাঁস
পদ্মদহের পিশাচ
পঞ্চমুখী হীরা
নেশা
রহস্যভেদী
কালোহাত
প্রহেলিকা
বত্রিশ সিংহাসন
স্বর্ণমূর্তি
বিষের ধোঁয়া
রহস্যের যবনিকা
বেলেডোনা
ছায়া-মৃত্যু
চিতাবাঘ
১৩নং ঘর
রক্ত-গেরুয়া
মাছি।
রাত্রি বারটায়
মৃত্যুবিষ
মৃত নক্ষত্র
পদ্মিনী

Buy this Bangla book online-Kiriti Roy (কিরীটী রায়) by Niharranjan Gupta
 Book details:-
                        • Item Weight : 457 g
                        • Hardcover : 324 pages
                        • ISBN-10 : 8172938810
                        • ISBN-13 : 978-8172938819
                        • Publisher : Mitra & Ghosh (1 January 2005)
                        • Language: : Bengali

                                              0 Reviews:

                                              Post Your Review