Kritivasi Ramayan (কৃত্তিবাসী রামায়ণ) । Gitapress - Get Bangla Books online- (বইয়ের দোকান) Explore Bengali Literature from Anywhere
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

Religion Books Vrindavan shopi ধর্মগ্রন্থ
Kritivasi Ramayan (কৃত্তিবাসী রামায়ণ) । Gitapress

Kritivasi Ramayan (কৃত্তিবাসী রামায়ণ) । Gitapress

Religion Books Vrindavan shopi ধর্মগ্রন্থ
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:

কবি কৃত্তিবাস ওঝার দ্বারা বাংলা ভাষায় অনূদিত 'কৃত্তিবাসী রামায়ণ' বইটির সাথে Wooden Book Stand From Vrindavan Free

বইটির ছাড়মূল্য ও বিস্তারিত জানুন From Amazon

Book Description

Kritivasi Ramayan (কৃত্তিবাসী রামায়ণ) । Gitapress - Bangla book

Kritivasi Ramayan (কৃত্তিবাসী রামায়ণ)
পঞ্চদশ শতাব্দীর বাঙালি কবি কৃত্তিবাস ওঝার দ্বারা বাংলা ভাষায় অনূদিত রামায়ণটি 'কৃত্তিবাসী রামায়ণ' বা 'শ্রীরাম পাঁচালী' নামে পরিচিত। 'কৃত্তিবাসী রামায়ণের মুখ্য বৈশিষ্ট্য হল এই মহাকব্যটি পাঁচালীর আকারে পয়ার ছন্দে রচিত এবং মূল সংস্কৃত রামায়ণের একদম আক্ষরিক অনুবাদ নয়। উপরন্তু কৃত্তিবাসের এই রামায়ণ, রামায়ণ-বহির্ভূত অনেক গল্প এই অনুবাদে গ্রহণ করেছিলেন। তদুপরি, তিনি বাংলার সামাজিক রীতিনীতি ও লৌকিক জীবনের নানা বিষয়ের প্রবেশ ঘটিয়ে তিনি বাল্মীকি-রামায়ণ উপাখ্যানের বঙ্গীকরণ করেন, যা অনেক ক্ষেত্রে প্রকৃত বাল্মিকী রামায়ণ অপেক্ষা অনেকখানি ভিন্ন।

Buy this Bangla book online- Kritivasi Ramayan (কৃত্তিবাসী রামায়ণ) । Gitapress
Book details:-

0 Reviews:

Post Your Review