Naga Sadhur Sandhane (নাগা সাধুর সন্ধানে) by Aniruddha Sarkar । বাংলা বই - Get Bangla Books online- (বইয়ের দোকান) Explore Bengali Literature from Anywhere
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

‎Basak Book Store অনিরুদ্ধ সরকার রোমাঞ্চকর
Naga Sadhur Sandhane (নাগা সাধুর সন্ধানে) by Aniruddha Sarkar । বাংলা বই

Naga Sadhur Sandhane (নাগা সাধুর সন্ধানে) by Aniruddha Sarkar । বাংলা বই

‎Basak Book Store অনিরুদ্ধ সরকার রোমাঞ্চকর
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:

নাগা সাধু ও দশনামী সম্প্রদায় সহ বেশ কয়েকটি অজানা বিষয়

Book Description

Naga Sadhur Sandhane (নাগা সাধুর সন্ধানে)
নাগা সন্ন্যাসী কারা? কুম্ভমেলার সাথে কি নাগা সন্ন্যাসীদের বিশেষ কোনো সম্পর্ক রয়েছে? কুম্ভের সময় লাখ লাখ নাগা সাধুরা আসেনই বা কোথা থেকে? আর কুম্ভ মেলা শেষে তাঁরা আবার মিলিয়েই বা যান কোথায়? আদি শঙ্করাচার্য কেন সৃষ্টি করেছিলেন “দশনামী সম্প্রদায়" ? এমন হাজারো প্রশ্নের উত্তর মিলবে "নাগা সাধুর সন্ধানে” বইয়ের প্রথম পর্বে। অনিরুদ্ধ সরকারের এই বই নিছক এক আধ্যাত্মিক খোঁজ নয়, ভারতবর্ষের আধ্যাত্মিক ইতিহাসের এক জীবন্ত দলিলও।

নাগা সাধুরা সচরাচর জনসংযোগ করেন না বা “ইন্টারভিউ" দেন না। আত্মত্যাগ এবং আত্মসংযমের এক দীর্ঘমেয়াদি প্রক্রিয়ার নাম "নাগা”। সেই নাগা সাধুদের এক দীর্ঘদিনব্যাপী ধারাবাহিক খোঁজ চালিয়েছেন সাহিত্যিক অনিরুদ্ধ সরকার। যিনি ঘুরেছেন এক কুম্ভমেলা থেকে আরেক কুম্ভমেলা। নাগা সাধুর এই বৃহত্তর খোঁজের প্রথম পর্বে থাকছে হরিদ্বারের কুম্ভমেলা, আদিশঙ্করাচার্যের দশনামী সম্প্রদায় সহ বেশ কয়েকটি অজানা বিষয়।

অনিরুদ্ধ সরকারের জন্ম ২৫ আগাস্ট ১৯৮৭ । বাংলা ভাষা-সাহিত্যে স্নাতকোত্তর। পরে সাংবাদিকতা নিয়ে পড়াশোনা। কর্মসূত্রে জড়িয়েছেন কনভেন্ট স্কুলে শিক্ষকতা, অধ্যাপনা থেকে সংবাদমাধ্যমের সম্পাদনা বিভাগে। বিশ্বাস করেন, ঠাণ্ডা ঘরে বসে মানুষের কথা লেখা যায় না। প্রথাগত নিয়ম ভেঙ্গে বরাবরই অন্য ভ্রমণে আগ্রহী। ভালোবাসেন ডকুমেন্টারি বানাতে, বই পড়তে, ছবি আঁকতে, আড্ডা দিতে, এবং দেশ বিদেশের নানা প্রান্তে ঘুরে বেড়াতে। সংবাদমাধ্যমে প্রবেশ আনন্দবাজার পত্রিকার হাত ধরে। ব্লগ লেখেন টাইমস অফ ইণ্ডিয়ার "এই সময়" ব্লগে । প্রথম বই আনন্দ পাবলিশার্স থেকে, 'কেদার থেকে বেঁচে'। লেখক স্বামী বিবেকানন্দের ভাবাদর্শে ভাবিত ও অনুপ্রাণিত। লেখকেরা প্রকাশিত বইয়ের সংখ্যা ১০ ছাড়িয়েছে।

Buy Bangla book online- Naga Sadhur Sandhane (নাগা সাধুর সন্ধানে)- Aniruddha Sarkar (অনিরুদ্ধ সরকার)
 
Book details:
  • Publisher ‏ : ‎ Basak Book Store (1 January 2023)
  • Hardcover ‏ : ‎ 267 pages
  • Reading age ‏ : ‎ 10 years and up

0 Reviews:

Post Your Review