Lokhhi (লক্ষ্মী) by Shirshendu Mukharjee । Bengali Golpo Sonkolon - Get Bangla Books online- (বইয়ের দোকান) Explore Bengali Literature from Anywhere
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

Rupam Prakashani ইতিহাস-আশ্রিত গল্প শীর্ষেন্দু মুখার্জি
Lokhhi (লক্ষ্মী) by Shirshendu Mukharjee । Bengali Golpo Sonkolon

Lokhhi (লক্ষ্মী) by Shirshendu Mukharjee । Bengali Golpo Sonkolon

Rupam Prakashani ইতিহাস-আশ্রিত গল্প শীর্ষেন্দু মুখার্জি
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:

ইতিহাসভিত্তিক দশটি অলৌকিক ভৌতিক গল্পের সংকলন

Book Description

Lokhhi (লক্ষ্মী) by Shirshendu Mukharjee
হুগলি মহসিন গভ, কলেজের রসায়নের অধ্যাপক, গভ, রেড কার্ভ হোল্ডার ও গ্রুপ এ গেজেটেড অফিসার ড. শীর্ষেন্দু মুখার্জির জন্মস্থান পশ্চিমবঙ্গের বর্ধমানের 'ছায়ায়-মায়া-সুধায়" মাখানো নবগ্রাম। শীর্ষেন্দুর শৈশবকাল হুগলির ডানকুনিতে কাটলেও বর্তমানে উনি উত্তর কলকাতার শ্যামবাজারের স্থায়ী বাসিন্দা। পাঠভবন, স্কটিশ চার্চ কলেজ, রাজাবাজার সায়েন্স কলেজের আঙিনা পেরিয়ে আগাগোড়া মেধাবী শীর্ষেন্দু যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট উপাধি অর্জন করেন। তরুণ উঠতি সাহিত্যিক শীর্ষেন্দুর
কথায়, “পেশার জায়গা চাকরিতে আর নেশার জায়গা কলমে।" সেজন্যই হয়তো বিজ্ঞানের অধ্যাপক শীর্ষেন্দুর কলমে ধরা পড়ে ঐতিহাসিক উপন্যাস, মঙ্গলকাব্য কিংবা সামাজিক রচনা। ওঁর কল্পনার তুলির টান আর লেখনীর মাধুর্য এভাবেই আরও আরও সমৃদ্ধ হয়ে উঠুক, এটিই আন্তৱিক প্রার্থনা।

বইটির বিষয়বস্তু:
আচ্ছা, পুরোনো কলকাতার ইতিহাস ফিরে দেখতে ইচ্ছে করে আপনাদের ? সেন্ট জন'স চার্চ কিংবা মাটির নীচের কলকাতার। (সাউথ পার্ক স্ট্রিট সিমেট্রি) গল্পকথা আবার নতুন করে জানতে মন চায় ? এবার বলুন তো রাজা-জমিদারদের সেইসব ফেলে-আসা অতীতকালের গল্প আপনাদের কেমন লাগে? বর্ধমান রাজপরিবার কিংবা মেদিনীপুর রাজবংশের অস্তমিত রাজকাহিনি। আপনাদের আকর্ষণ করে ? আচ্ছা, যদি আবার করে সেই 'বাবু কলকাতা'র ঢেউ-খেলানো ধুতির কাছা আর নাগড়াই চটি-পরা বিলাসী বাবুদের কথা আপনাদের সামনে তুলে ধরা হয়, তাহলে আপনারা কি মুখ ফিরিয়ে থাকতে পারবেন ? কিংবা আবার যদি সেই দুর্ভাগা, নিষ্পেষিত সাঁওতালদের বিদ্রোহের কথা গল্পের মোড়কে আপনাদের সামনে তুলে ধরা হয় তাহলে ওঁদের জন্য কি আবার আপনার চোখ জলে আবছা হয়ে আসবে না ? অপরদিকে বাংলার সেইসব দুর্ধর্ষ ডাকাতের লোমহর্ষক কাহিনি কি আপনাদের আজও আকর্ষণ করবে না ? এবার ভাবুন তো, যদি এইসব ফেলে-আসা ইতিহাসকথনের সঙ্গে লেখকের কল্পনায় ভর করে ভয়ের বীভৎসতা এসে মেশে, তাহলে কেমন হয়? হ্যাঁ, এই ইতিহাসভিত্তিক ভৌতিক গল্পসংকলনটিতে ঠিক এমনটিই ঘটেছে। দশটি রোমাঞ্চকর ঐতিহাসিক প্রেক্ষাপট থেকে ইতিহাসের উপাদান তুলে নিয়ে এসে কল্পনার তুলিতে এক অলৌকিক ভৌতিক বাতাবরণে এই সংকলনটিকে সাজিয়ে তোলা হয়েছে। এবার অপেক্ষা আপনাদের ভয় পাওয়ানোর। 'ঐতিহাসিক ভয়'!! আপনারা তৈরি তো?
Buy Bangla book online- Lokhhi (লক্ষ্মী) by Shirshendu Mukharjee (শীর্ষেন্দু মুখার্জি)
 
Book details:
  • Publisher ‏ : ‎ Rupam Prakashani (1 January 2022)
  • Language ‏ : ‎ Bengali
  • Hardcover ‏ : ‎ 176 pages
  • Reading age ‏ : ‎ 15 years and up
  • Item Weight ‏ : ‎ 400 g
  • Dimensions ‏ : ‎ 8 x 1 x 10 cm
  • Country of Origin ‏ : ‎ India

0 Reviews:

Post Your Review