Hire Manik Jwale (হিরে মানিক জ্বলে) । Bengali Edited Book - Get Bangla Books online- (বইয়ের দোকান) Explore Bengali Literature from Anywhere
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

Sristisukh Prokashan LLP সত্যজিৎ রায় সম্পাদিত বই
Hire Manik Jwale (হিরে মানিক জ্বলে) ।  Bengali Edited Book

Hire Manik Jwale (হিরে মানিক জ্বলে) । Bengali Edited Book

Sristisukh Prokashan LLP সত্যজিৎ রায় সম্পাদিত বই
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:

রণিতা চট্টোপাধ্যায় ও সৃজিতা সান্যাল সম্পাদিত সত্যজিৎ রায় বিষয়ক লেখা

Book Description

 
Hire Manik Jwale (হিরে মানিক জ্বলে)

তাঁর চোখ চলত ক্যামেরায় আর হাত চলত কলমে। শহুরে বাঙালি বুদ্ধিজীবীর আইকন বাছতে বসলে তাঁর নামটাই সবার আগে মাথায় আসে। সিনেমার সেট থেকে সুরের পৃথিবী, ইজেল-ক্যানভাস থেকে মগজাস্ত্রের অভ্যাস— সবেতেই তিনি একাই একশো । শিল্পের সবরকম আঙ্গিকের উৎকর্ষ চর্চায় যিনি নিজেকে সম্পূর্ণ নিবেদন করেছেন, গ্ল্যামারকে ঘাড় ধরে ইন্টেলেক্টের দাসত্ব করিয়েছেন, আবার বিনয়ে মিনমিন না করে বয়ে বেড়িয়েছেন আত্মপ্রত্যয়ের অহং— এমন মানুষ আসলে আমাদের যাবতীয় ক্ষুদ্রতার পিঠে সপাট চাবুক।। তাঁর শততম জন্মবার্ষিকীতে দাঁড়িয়ে Sily পয়েন্ট ওয়েবপোর্টালে (http://www.sillypoint.co.in) প্রকাশিত সত্যজিৎ রায় বিষয়ক লেখাগুলি নিয়ে এই বই। আমাদের সংস্কৃতি ভাবনায় ছয় ফুট দু-ইঞ্চির যে দীর্ঘকায় ছায়া, এই বইতে তাকেই আলোর উৎস মেনে নানা লেখকের কলমে উঠে এসেছে অনুপ্রেরণার খোঁজ। এই দু-মলাটের মাঝে কোনও বিশেষজ্ঞের রায় নেই, শুধু ধরা আছে কিছু সত্যজিৎ-প্রেমীর নিজস্ব বিশপ লেফ্রয় রোড। পা রেখেই দেখুন না!

সম্পাদনা - রণিতা চট্টোপাধ্যায় ও সৃজিতা সান্যাল
 

Buy Bangla book online- Hire Manik Jwale (হিরে মানিক জ্বলে)
 
Book details:
  • Publisher ‏ : ‎ Sristisukh Prokashan LLP (1 January 2021)
  • Hardcover ‏ : ‎ 120 pages
  • Reading age ‏ : ‎ 99 years and up
  • Type of book : বাংলা বই

0 Reviews:

Post Your Review