Mahabharat (মহাভারত) by Rajshekhar Basu । Bengali Book - Get Bangla Books online- (বইয়ের দোকান) Explore Bengali Literature from Anywhere
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

M.C.Sarkar & Sons ধর্মগ্রন্থ পরশুরাম (রাজশেখর বসু)
Mahabharat (মহাভারত) by Rajshekhar Basu ।  Bengali Book

Mahabharat (মহাভারত) by Rajshekhar Basu । Bengali Book

M.C.Sarkar & Sons ধর্মগ্রন্থ পরশুরাম (রাজশেখর বসু)
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:

কৃষ্ণ দ্বৈপায়ন ব্যাস কৃত মহাভারত সারানুবাদ রাজশেখর বসু

Book Description

Mahabharat (মহাভারত) by Rajshekhar Basu ।  Bengali Book

বইটির ছাড়মূল্য ও বিস্তারিত জানুন From Amazon

Mahabharat (মহাভারত) by Rajshekhar Basu


মহাভারত  বিরাট এক পৌরাণিক উপাখ্যান। এটি শুধু কুরুপাণ্ডবদের কুরুক্ষেত্র যুদ্ধের ইতিহাস নয়,সমগ্র ভারতবর্ষের ইতিহাস। এছাড়া এতে আছে সমাজ,কূটনীতি,যুদ্ধ, গভীর দর্শন। মূলকাহিনি,শাখাকাহিনি,উপকাহিনি মহাভারতকে এর এই বিশাল কলেবর দিয়েছে। মহাভারত যেন প্রবাহমান নদীর মতো সকল পৌরাণিক গল্প, গাঁথাকে নিজের মধ্যে গ্রাস করে নিয়েছে।
এহেন বিরাট মহাভারতকে রাজশেখর বসু রূপান্তরিত করেছেন একটা সুদৃশ্য শিল্পবস্তুতে। যেন পালিশ করা, মসৃনতা। যদিও মহাভারতের মূল উপাখ্যানের একটা অংশও বাদ দেননি তিনি। মূল কাহিনী যথাযথভাবে উপস্থাপন করেছেন। এমনকি ছোটদেরবোধ্য করার জন্যে অ্যাডাল্ট প্রসঙ্গগুলোকে ছেঁটে ফেলেননি। শ্রীমদ্ভগবদগীতা-জাতীয় দার্শনিক অংশগুলোও বাদ দেননি। তাছাড়া পরিবেশনায় বাংলা ভাষার যে-নমুনা রয়েছে, শব্দচয়নের যে-সৌন্দর্য, বাক্যগঠনের যে-অনায়াসছন্দ, অথচ কোনোরকম কৃত্রিমতারহিত, দৃঢ়, সাবলীল, যাতে কিনা মহাকাব্যিক ব্যাপ্তি একটুও ক্ষুন্ন হয়নি, সম্পুর্ন লেখাটা খুবই সহজবোধ্য।

 
 Buy this Bangla book hardcover online- Mahabharat (মহাভারত) by Rajshekhar Basu
 Book details:-
    • Publisher : M.C.Sarkar & Sons Private Limited (1 January 1949)
    • Language : Bengali
    • Hardcover : 693 pages
    • ISBN-10 : 8171571549
    • ISBN-13 : 978-8171571543
    • Item Weight : 450 g

      0 Reviews:

      Post Your Review