Anandamath (আনন্দমঠ) by Bankimchandra Chattopadhyay | Bengali Novel - Get Bangla Books online- (বইয়ের দোকান) Explore Bengali Literature from Anywhere
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

Ashok Book Agency উপন্যাস বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়
Anandamath (আনন্দমঠ)  by Bankimchandra Chattopadhyay | Bengali Novel

Anandamath (আনন্দমঠ) by Bankimchandra Chattopadhyay | Bengali Novel

Ashok Book Agency উপন্যাস বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:

বাংলা তথা ভারতীয় সাহিত্যে অন্যতম গুরুত্বপূৰ্ণ উপন্যাস- 'আনন্দমঠ'

Book Description

Anandamath (আনন্দমঠ)  by Bankimchandra Chattopadhyay | Bengali Novel

বইটির ছাড়মূল্য ও বিস্তারিত জানুন From Amazon

Anandamath (আনন্দমঠ)  by Bankimchandra Chattopadhyay



ঊনবিংশ শতাব্দীতে সাহিত্যসম্রাট বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায় দ্বারা রচিত একটি বিখ্যাত বাংলা উপন্যাস হল এই 'আনন্দমঠ' । এটিকে বাংলা তথা ভারতীয় সাহিত্যে অন্যতম গুরুত্বপূৰ্ণ উপন্যাস হিসাবে বিবেচিত। ভারতের জাতীয় সঙ্গীত 'বন্দে মাতরম' আনন্দমঠ উপন্যাসের অংশ।  ভারতে ব্রিটিশ শাসনকালে ১৮৮২ সালে এই উপন্যাসটি রচিত হয়েছিল এবং এই উপন্যাসটি ছাপার বিরূদ্ধে তৎকালীন ব্রিটিশ সরকার একটি আইন পাশ করে।  কিন্তু তা সত্যেও হাতে লেখা গোপন সংস্করণ জনগণের মাঝে ছড়িয়ে পড়ে। ভারতের স্বাধীনতা সংগ্ৰামে এই উপন্যাসর রচিত কাহিনীর যথেষ্ট ভূমিকা রয়েছে। ১৭৭৩ সালে সংঘটিত উত্তর বঙ্গের সন্ন্যাসী আন্দোলনকে ভিত্তি করে সাহিত্যসম্রাট এই উপন্যাসটি রচনা করেন।
 
 Buy this Bangla book hardcover online- Anandamath (আনন্দমঠ)
 Book details:-

      0 Reviews:

      Post Your Review