Sukanta Samagra (সুকান্ত সমগ্র) by Sukanta Bhattacharya । Bengali Book - Get Bangla Books online- you like to read
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

Ashok Book Agency Poetry Books সুকান্ত ভট্টাচার্য
Sukanta Samagra (সুকান্ত সমগ্র) by Sukanta Bhattacharya । Bengali Book

Sukanta Samagra (সুকান্ত সমগ্র) by Sukanta Bhattacharya । Bengali Book

Ashok Book Agency Poetry Books সুকান্ত ভট্টাচার্য
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:

সুকান্ত ভট্টাচার্যের সমস্ত কবিতা সংকলন।

Book Description

Sukanta Samagra (সুকান্ত সমগ্র) by Sukanta Bhattacharya । Bengali Book

বইটির ছাড়মূল্য ও বিস্তারিত জানুন From Amazon

Sukanta Samagra (সুকান্ত সমগ্র) by Sukanta Bhattacharya
আমাদের সুকান্ত কবি সুকান্ত এক বিদ্রোহ। বিপ্লবের স্ফুলিঙ্গ।

মাত্র একুশ বছরের স্বল্প পরিসর জীবনে তার মধ্যে কত ক্ষোভ-বিক্ষোভ জমা হয়েছিল, কত সংকল্প স্বপ্ন তাকে আলোড়িত করত, নির্যাতিত, বঞ্চিত সর্বহারা মানুষের হাহাকার তাকে কিভাবে চেতনার গভীরে আঘাত করত—সবকিছু ব্যক্ত হয়েছে তার কবিতায়, বিবিধ রচনায়। যে আদর্শববাধে সঞ্জীবিত ছিল তার চিন্তা চেতনা, জীবন— নিজের কাব্য কবিতার মধ্যে তিনি তা প্রকাশ করেছেন সোচ্চার নির্ভীক উচ্চারণে।
সুকান্ত ছিলেন মানুষের কবি, জনতার কবি। মানবতা, সহমর্মিতা, শোষণ নিপীড়নমুক্ত সমাজের এক নির্ভীক তুর্যবাদক। তাই যেখানে বঞ্চনা, বুভুক্ষা, শ্রেণীচেতনার দৈন্য, স্বলন, সেখানেই তিনি উচ্চারিত হন সবল দৃঢ়তায়। | একজন কবিকে, তাঁর রচনার মর্মকে উপলব্ধি করতে হলে তার সময়কে, পরিবেশকে, আদর্শবোধকে জেনে নেওয়া অত্যাবশ্যক। সমসাময়িক পরিস্থিতি এবং পরিবেশকে বাদ দিয়ে কবিকে সম্যক উপলব্ধি সম্ভব নয়।
সুকান্ত কলকাতায় কোন্ সময়ে কি পরিবেশে জীবন কাটিয়ে ছিলেন, ভারতবর্ষ তথা আন্তর্জাতিক ক্ষেত্র তখন আলোড়িত হচ্ছিল কোন্ কোন্ ঘটনায়, সমাজের বুকে চিন্তাভাবনার কোন্ স্রোত প্রবাহিত হচ্ছিল, এসব বিশ্লেষণ করলে বিদ্রোহী সুকান্তর পরিচয় পরিস্ফুট হয়ে উঠবে।
সুকান্তর কলকাতার জীবন ১৯২৪ থেকে ১৯৪৭ সাল পর্যন্ত। তাঁর যখন জন্ম হয়, তখন ভারতবর্ষ ঔপনিবেশিক শাসন শোষণে বিধ্বস্ত। পরাধীনতার শৃঙ্খল মুক্তির সংগ্রাম তখন ছড়িয়ে পড়েছে দিকে দিকে।
মহাত্মাজীর নেতৃত্বে আইন অমান্য আন্দোলন শুরু হয় ১৯৩০ সালে। একই সালে মাষ্টারদা সূর্যসেনের নেতৃত্বে চট্টগ্রাম অস্ত্রাগার লুণ্ঠন সংগঠিত হয়েছে। চলছে গান্ধীজি প্রবর্তিত অহিংস আন্দোলন।
ভারতবর্ষ উত্তাল। তাদের অবর্ণনীয় দুঃখ দুর্দশার মূলে যে সাম্রাজ্যবাদী শোষণ— এই সত্য জনমনে ধরা পড়েছে।
মানুষের চোখে স্পষ্ট হয়ে উঠেছে সেই চরম সত্য। ধনীক শ্রেণীর পুঁজি সঞ্চিত হয়েছে শ্রমিক শ্রেণীকে শোষণ করেই। সাম্রাজ্যবাদের পরিপোষণেই সমাজ শ্রেণী বিভক্ত।
১৯৩০ সালে ধনতান্ত্রিক দুনিয়ায় চরম অর্থনৈতিক সংকট দেখা দেয়। দিকে দিকে কল-কারখানার দরজা বন্ধ হচ্ছে। কর্মহীন মানুষ অনাহারে মৃত্যুর সম্মুখীন। সর্বনাশা সেই ঢেউ আছড়ে পড়ে ভারতবর্ষের বুকেও। দেশবাসীর দুর্দশা চরম আকার ধারণ করে।

Buy this Bangla book online- Sukanta Samagra (সুকান্ত সমগ্র)
 Book details:-
                        • Item Weight : 431 g
                        • Hardcover : 376 pages
                        • Publisher : Ashok Book Agency; 3rd edition (1 January 2017)
                        • Language: : Bengali
                        • ASIN : B07GL3HY4M

                                              0 Reviews:

                                              Post Your Review