Diotima (দিওতিমা) by Debarati Mukhopadhyay । Bangla Book - Get Bangla Books online- (বইয়ের দোকান) Explore Bengali Literature from Anywhere
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

Debarati Mukhopadhyay Deep Novels উপন্যাস দেবারতি মুখোপাধ্যায়
Diotima (দিওতিমা) by Debarati Mukhopadhyay । Bangla Book

Diotima (দিওতিমা) by Debarati Mukhopadhyay । Bangla Book

Debarati Mukhopadhyay Deep Novels উপন্যাস দেবারতি মুখোপাধ্যায়
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:

নির্মেদ, স্পষ্ট ও বলিষ্ঠ আঁচড়ে আঁকা চরিত্র, ধারণার সংঘাত থেক প্রেম, ভুল-বোঝাবুঝি থেকে বেদের সুক্ত... সব মিলিয়ে কখন যে দিওতিমা'র সাথে পা মিলিয়ে আপনিও হাঁটতে শুরু করবেন, বুঝতেই পারবেন না।

বইটির ছাড়মূল্য ও বিস্তারিত জানুন From Amazon

Book Description

Diotima (দিওওতিমা) by Debarati Mukhopadhyay - Bangla Book

Diotima (দিওতিমা) by Debarati Mukhopadhyay
সারসংক্ষেপ: উত্তরপাড়া সংলগ্ন নিম্নবিত্ত পরিবারের মেয়ে দিওতিমা। জীবনযুদ্ধে প্রতিনিয়ত সংগ্রামের মাঝেও ছোট থেকে তার ইচ্ছে, অব্রাহ্মণ এবং নারী হয়েও দুর্গাপুজোয় পৌরোহিত্য করবে সে। শাস্ত্রে সে পারদর্শী হওয়া সত্বেও নখদাঁত বের করে রে রে করে তেড়ে আসে সনাতনী সমাজ। অন্যদিকে হাওড়ার বিখ্যাত বনেদী ব্রাহ্মণ পরিবারের সন্তান মঙ্গলরূপ। নম্র, ভদ্র। নিজের পরিবারের সবাই যখন ঝাঁপিয়ে পড়েছে দিওতিমার ক্ষতিসাধনে, সে কি যুগ যুগ ধরে বয়ে আসা নিয়মের হাত ধরবে নাকি তুলে আনবে সমাজের আসল রূপ?

প্রতিক্রিয়া : উপন্যাসে মিষ্টি প্রেম, খুনসুটি এবং ভাল লাগা খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন লেখিকা। সাথে এই আধুনিক সমাজেও আমরা কিভাবে চেতনে অবচেতনে বয়ে নিয়ে চলছি পুরুষতান্ত্রিকতার বীজ, তাও মনে প্রশ্ন জাগায়। দিওতিমার পুজো করার সিদ্ধান্তে রে রে করে আসা অধুনা মহিষাসুরের দল রাজনৈতিক নেতা অরূপ কাঞ্জিলাল, ঝন্টু বা বসন্ত ভট্টাচার্য যেন সেই বৈষম্য -রই প্রতিভূ। অন্যদিকে ছবি বন্দ্যোপাধ্যায়ের চরিত্রটা যেন মূর্ত হয়ে উঠেছে স্বচ্ছতার ঔজ্জল্যে। মঙ্গলরূপ আর দিওতিমার নিজেদের জীবনযাত্রা, বাবা-মা, বনেদী পরিবারের বংশকৌলীন্য, বিনি আর তার বিয়ের ব্যাপার, সব মিলিয়ে এত আমুদে ( এই শব্দটাই পারফেক্ট মনে হল) ভঙ্গীতে তরতরিয়ে উপন্যাসটা এগিয়েছে, আপনি বুঝতেই পারবেন না কখন ব্যস্ত হাওড়া ব্রিজ থেকে চলে গেছেন কালিম্পং এর তিস্তা নদীর করোনেশন ব্রিজে।

আরো একটা ব্যাপার,প্রেমের উপন্যাসের নামে আজকাল যা লেখা হচ্ছে, সবেতেই যৌনতার ছড়াছড়ি, অনাবশ্যক পরকীয়া, সিরিয়াল মার্কা বিছানাপর্ব। দিওতিমা-তে যৌনতা তো দূর, একটা চুমু বা আলিঙ্গন অবধি নেই। না, আমি প্রাসঙ্গিক যৌনতা লেখার বিপক্ষে নই, কিন্তু প্যাঁচপয়জার এড়িয়ে নিটোল একটা সুন্দর প্রেমের গল্প ( সব বয়সের জন্য), তার চার্ম আলাদা। এইট নাইনের ছেলেমেয়েরাও স্বচ্ছন্দে পড়তে পারে বইটি। নিজেরও মনে পড়ে যায় প্রথমজীবনের ভাললাগাগুলোর কথা।- Ajeya Mullick

Buy this Bangla book online- Diotima (দিওতিমা) by Debarati Mukhopadhyay
Book details:-
  • Unbound
  • Publisher: Deep (2019)
  • ASIN: B0826YSJSN

0 Reviews:

Post Your Review