Goyendapith Lalbazar (গোয়েন্দাপীঠ লালবাজার) VOL-2 । Bengali book - Get Bangla Books online- (বইয়ের দোকান) Explore Bengali Literature from Anywhere
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

Supratim Sarkar গোয়েন্দা গল্প
Goyendapith Lalbazar (গোয়েন্দাপীঠ লালবাজার) VOL-2 । Bengali book

Goyendapith Lalbazar (গোয়েন্দাপীঠ লালবাজার) VOL-2 । Bengali book

Supratim Sarkar গোয়েন্দা গল্প
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:

১৯৪৮ থেকে ২০১০- এর বিস্তৃত সময়সীমায় লেখক বেছে নিয়েছে বাস্তবের সেই কাহিনিগুলিই, যার প্রতিটি আনাচেকানাচে ছড়িয়ে রয়েছে কলকাতা পুলিশের ফেলু-ব্যোমকেশদের প্রাণান্ত পরিশ্রম, অনন্ত ধৈর্য, অপরাধ-মনস্তত্ত্বের নিপূন কাটাছেঁড়া এবং মগজাস্ত্রের ম্যাজিক। স্টোনম্যানসহ এগারোটি রোমহর্ষক মামলার শেষ কথা। লিখেছেন সুপ্রতিম সরকার।

বইটির ছাড়মূল্য ও বিস্তারিত জানুন From Amazon

Book Description

Goyendapith Lalbazar (গোয়েন্দাপীঠ লালবাজার) VOL-2 । Bengali book

Goyendapith Lalbazar (গোয়েন্দাপীঠ লালবাজার) VOL-2

ফিরে দেখা শহর কলকাতায় সাড়াজাগানো এগারোটি মামলাকে, ফিরে দেখা প্রতিটি ঘটনার রহস্যভেদের রুদ্ধশ্বাস চড়াই-উতরাই। কল্পনার গোয়েন্দাকাহিনির তদন্ত যদি হয় সবুজে সবুজ ইডেন গার্ডেন্স, তুলনায় বাস্তবের গোয়েন্দার চারণভূমি হল পাড়ার ছিরিছাঁদহীন মাঠ। রুক্ষ, রোম্যান্সবর্জিত। সেই রুক্ষ জমিতে সত্যানুসন্ধানের ফসল ফলানোর নেপথ্যকথা ধরা রয়েছে এই বইয়ে, অভিজ্ঞ আই পি এস অফিসার সুপ্রতিম সরকারের টানটান লিখনশৈলীতে। ১৯৪৮ থেকে ২০১০-এর বিস্তৃত সময়সীমায় লেখক বেছে নিয়েছেন বাস্তবের সেই কাহিনিগুলিই, যার প্রতিটি আনাচেকানাচে ছড়িয়ে রয়েছে কলকাতা পুলিশের ফেলু-ব্যোমকেশদের প্রাণান্ত পরিশ্রম, অনন্ত ধৈর্য, অপরাধ-মনস্তত্ত্বের নিপুণ কাটাছেড়া এবং মগজাস্ত্রের ম্যাজিক। কেন লালবাজারকে ‘স্কটল্যান্ড ইয়ার্ড’ বলা হয়, তার নমুনা যেমন ধরা রয়েছে এ বইয়ের পাতায় পাতায়, পাশাপাশি স্টোনম্যান-বৃত্তান্তে রয়েছে। কলকাতা পুলিশের ইতিহাসে বিরল ব্যর্থতার খতিয়ানও। তিন দশক আগের স্টোনম্যান। মামলা কৌতুহলের নিরিখে আজও জনমানসে অবিসংবাদিত শীৰ্ষাছাই। প্রামাণ্য বিবরণে সেই কৌতূহলের নিরসন ঘটিয়েছেন লেখক। ‘গোয়েন্দাপীঠ লালবাজার’-এর প্রথম খণ্ড বাংলা অপরাধ-সাহিত্যে সূচনা করেছিল নতুন ধারার। সেই ধারাই অনায়াস সাবলীলতায় বহমান দ্বিতীয়তে।

লেখক সমন্ধে কয়েকটি কথা-
সুপ্রতিম সরকারের জন্য কলকাতায়, ৩০ মে ১৯৭১। আশৈশব কৃতী ছাত্র। ছাত্রজীবন কেটেছে সেন্ট লরেন্স হাই স্কুলে। প্রেসিডেন্সি কলেজ থেকে অর্থনীতিতে প্রথম শ্রেণির স্নাতক। আনন্দবাজার পত্রিকায় স্বল্প দিনের সাংবাদিকতার পর ১৯৯৭ সালে যোগ দেন ইন্ডিয়ান পুলিশ সার্ভিসে। কর্মজীবনে রাজ্যের বিভিন্ন জেলায় এবং কলকাতায় নানা গুরুত্বপূর্ণ প্রশাসনিক দায়িত্ব সামলেছেন। বর্তমানে কলকাতা পুলিশে অতিরিক্ত কমিশনার পদে কর্মরত। কর্মক্ষেত্রে প্রশংসনীয় দক্ষতার জন্য ২০১৫-য় সম্মানিত হয়েছেন ভারতের রাষ্ট্রপতি প্রদত্ত 'ইন্ডিয়ান পুলিশ মেডেল’-এ, ২০১৭-য় ভূষিত হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী প্রদত্ত বিশেষ সম্মানপদকে। পেশায় আই পি এস অফিসার, নেশায় আপাদমস্তক ক্রিকেটানুরাগী।
Buy this Bangla book online-
Book details:-
  • Unknown Binding
  • ASIN: B07NJ9Q4F8

0 Reviews:

Post Your Review