Bonolata (বনলতা) by Aftab Hossain । Bengali Romantic Fiction - Get Bangla Books online- you like to read
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

24by7Publishing আবতাফ হোসেন উপন্যাস
Bonolata (বনলতা) by Aftab Hossain । Bengali Romantic Fiction

Bonolata (বনলতা) by Aftab Hossain । Bengali Romantic Fiction

24by7Publishing আবতাফ হোসেন উপন্যাস
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:

মন দোলা দেওয়া প্রেমের গল্প

কখন ক্লাসের ঘন্টা পড়ে, কখন স্যার বেরিয়ে যান কিছুই টের পাই না। ক্লাস শেষ হলেও আমি ঠায় বসে থাকি। ছেলেরা পরের ক্লাস

Book Description

Bonolata (বনলতা) by Aftab Hossain


 কখন ক্লাসের ঘন্টা পড়ে, কখন স্যার বেরিয়ে যান কিছুই টের পাই না। ক্লাস শেষ হলেও আমি ঠায় বসে থাকি। ছেলেরা পরের ক্লাসের জন্য ছোটে। কেন জানি আজ আর ক্লাসে যাবার কোনো তাড়া অনুভব করি না। সবার শেষে ধীরে ধীরে আমি বের হলাম। বুকটা কেমন খালি খালি লাগছে। শূন্য বুকে এলোমেলো পায়ে হাঁটতে থাকি করিডোর ধরে।
- শুনুন।
চমকে পিছন ফিরে দেখি, নীলা দাড়িয়ে করিডোরে। একা। আমি কোন কথা না বলে জিজ্ঞাসু চোখে তাকালাম। ডাগর কালো চোখ দুটি মেলে ধরে অভিমানী সুরে বলল, এই এক সপ্তাহ কোথায় ছিলেন?
আমি যেন হঠাৎ জীবনানন্দ দাস হয়ে গেলাম। নীলা নয়, যেন সামনে দাড়িয়ে বনলতা সেন। পাখির নীড়ের মতো চোখ তুলে বলছে, “এত দিন কোথায় ছিলেন?”
খুলনা বিএল কলেজের করিডোরে দাঁড়িয়ে, সতেরো বছরের এক কিশোর তারই এক সহপাঠিনীর মুখে দেখেছিল শ্রাবস্তীর কারুকাজ। জল থৈ থৈ চোখে দেখেছিল কাজল দিঘি। ভৈরবের তীরে বসে দুই কিশোর কিশোরী রচেছিল এক অসম্ভব প্রেমের মহাকাব্য। তীরে পৌঁছুবে না জেনেও সেই নদীতে ভাসিয়েছিল প্রেমের পানসি নাও...

আফতাব হোসেন, জন্ম: ২৬, অক্টোবর, ১৯৬২; জন্মস্থান: মালোয়ার, নলছিটি, বরিশাল, বাংলাদেশ। পেশায় চিকিৎসক। শৈশব ও কৈশোর কেটেছে খুলনায়, খালিশপুরে। জীবনকে দেখেছেন অনেক কাছ থেকে। দেখেছেন দুঃখ, কষ্ট, রোগ, শোক, অভাব, অনটন। অসময়ে হারিয়েছেন পিতা সহ একান্ত কিছু প্রিয়জন। জীবনের তাগিদে ঘুরে বেড়িয়েছেন দেশ থেকে দেশান্তরে। ইরান, সৌদি আরব ঘুরে শেষে থিতু হয়েছিলেন ব্রিটেনে। নিয়েছেন চিকিৎসা বিজ্ঞানে সর্বোচ্চ ডিগ্রী। পেয়েছেন ব্রিটিশ নাগরিকত্ব। অর্জন করেছেন বিত্ত, বৈভব, ঐশ্বর্য। কিন্তু মনটা তাঁর ছন্নছাড়া বাউলের মতো। বিলেতের প্রাচুর্যে ভরা নিরাপদ জীবনও তাঁকে বেঁধে রাখতে পারেনি। সব ফেলে ফিরে এসেছেন বাংলাদেশে, শেকড়ের টানে, মাটির টানে, মাটির মানুষের টানে।। কথা সাহিত্যিক আফতাব হোসেন জীবনের গল্প লেখেন। মানুষের গল্প লেখেন। নারী পুরুষের মনের টানাপোড়ন তাঁর কলমের বৈশিষ্ট্য। মানুষের মনজগতে তাঁর অবাধ বিচরণ। তাদের না বলা কথাগুলো তিনি বলে চলেন। অপূর্ব দক্ষতায়। তাঁর লেখায় সেই সব মানুষেরা জীবন্ত হয়ে ওঠে। হাসে, কাঁদে, কথা কয়। পাঠকরা ভালোবেসে তাঁর নাম দিয়েছেন কথার জাদুকর। ভীষণ জনপ্রিয় এই কথাশিল্পী বাকি জীবনটা পাঠকের ভালোবাসায় সিক্ত হয়ে লেখালেখি করেই কাটাতে চান।

Buy Bangla book online- Bonolata (বনলতা) - আবতাফ হোসেন
 
Book details:
  • Publisher ‏ : ‎ 24by7Publishing; First Edition (11 August 2021)
  • Language ‏ : ‎ Bengali
  • Paperback ‏ : ‎ 236 pages
  • Item Weight ‏ : ‎ 280 g
  • Dimensions ‏ : ‎ 21.59 x 13.97 x 1.33 cm
  • Country of Origin ‏ : ‎ India

0 Reviews:

Post Your Review