Panchajanya (পাঞ্চজন্য) by Gajendra Kumar Mitra | Bengali Book - Get Bangla Books online- (বইয়ের দোকান) Explore Bengali Literature from Anywhere
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

গজেন্দ্রকুমার মিত্র বাংলা বই
Panchajanya (পাঞ্চজন্য) by Gajendra Kumar Mitra | Bengali Book

Panchajanya (পাঞ্চজন্য) by Gajendra Kumar Mitra | Bengali Book

গজেন্দ্রকুমার মিত্র বাংলা বই
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:

গজেন্দ্রকুমার মিত্রের লেখা অসাধারণ একটি বই - পাঞ্চজন্য।

Book Description

Panchajanya (পাঞ্চজন্য) by Gajendra Kumar Mitra | Bengali Book

আমাজনে বইটি সম্পর্কে বিস্তারিত জানতে ও অর্ডার করতে এখানে ক্লিক করবেন

Panchajanya (পাঞ্চজন্য) by Gajendra Kumar Mitra
শ্রীকৃষ্ণ কুরুক্ষেত্র যুদ্ধের প্রাক্কালে বলেছেন— 'যদা যদাহি ধর্মস্য গ্লানির্ভবতি ভারত, অভ্যুত্থানমধর্মস্য তদাত্মানং সৃজাম্যহম্।' সেই শ্রীকৃষ্ণ যখন দ্বাপরযুগে জন্মেছিলেন এবং কুরুক্ষেত্র যুদ্ধের যখন তিনিই একরকম প্রধান নায়ক—তখন বুঝতে হবে যে ধর্মের গ্লানি ও অধর্মের অভ্যুত্থান ভালরকমই ঘটেছিল, পৃথিবীর মানুষ অত্যাচারে অবিচারে দুঃখে কষ্টে অতিষ্ঠ হয়ে উঠেছিল, রাজশক্তি তথা ক্ষাত্রশক্তি লোভ অসূয়া দ্বেষ হিংসা শূন্যগর্ভ-অহঙ্কার ও আত্মনাশা বুদ্ধিতে আচ্ছন্ন এবং মতিভ্রান্ত হয়ে গিয়েছিল। শ্রীকৃষ্ণ কি ভারতকে তার পঙ্ক শয্যা থেকে, নিত্য আত্মাবমাননা ও মালিন্য থেকে উদ্ধার করতে চেয়েছিলেন? চেয়েছিলেন কি সম্ভোগমত্ত মদগর্বিত নির্বোধ বিকৃত ক্ষাত্রশক্তির হাত থেকে দেশের শাসনক্ষমতা কেড়ে নিয়ে শুভবুদ্ধি সম্পন্ন সৎ মানুষের হাতে দেশের ভার তুলে দিতে? চেয়েছিলেন কি দরিদ্র, নিপীড়িত, মূঢ়, মূক সেইসব সাধারণ মানুষদেরই সঙ্ঘশক্তিকে শাসনশক্তিতে রূপান্তরিত করতে? এইজন্যই কি তাঁর বিখ্যাত ঘোষক শঙ্খের অন্য কোন নাম না দিয়ে পাঞ্চজন্য রাখা হয়েছিল? সেইজন্যই কি তিনি রাজসূয় যজ্ঞে সাধারণ মানুষদের পাদপ্রক্ষালনের ভার নিয়েছিলেন? ‘পাঞ্চজন্য’ গ্রন্থের মহাভারতীয় কাহিনীর মধ্যে লেখক এই সব প্রশ্নেরই উত্তর সন্ধান করেছেন।

 Buy Bangla book online- Panchajanya (পাঞ্চজন্য)- গজেন্দ্রকুমার মিত্র
 
Book details:
  • Publisher : Mitra O Ghosh; 36th edition (1 January 2018)
  • Language : Bengali
  • Hardcover : 460 pages
  • Item Weight : 590 g
  • Dimensions : 22 x 14.5 x 3 cm

0 Reviews:

Post Your Review