Parsuram Galpa Samagra (পরশুরাম গল্পসমগ্র) । Bengali book - Get Bangla Books online- (বইয়ের দোকান) Explore Bengali Literature from Anywhere
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

পরশুরাম (রাজশেখর বসু) রচনাসংকলন
Parsuram Galpa Samagra (পরশুরাম গল্পসমগ্র)  । Bengali book

Parsuram Galpa Samagra (পরশুরাম গল্পসমগ্র) । Bengali book

পরশুরাম (রাজশেখর বসু) রচনাসংকলন
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:

রাজশেখর বসু ওরফে পরশুরামের সবমিলিয়ে ১০০ গল্প একত্রিত হয়েছ এই সংকলনে।

Book Description

Parsuram Galpa Samagra (পরশুরাম গল্পসমগ্র)  । Bengali book

বইটির ছাড়মূল্য ও বিস্তারিত জানুন From Amazon

Parsuram Galpa Samagra (পরশুরাম গল্পসমগ্র)
রাজশেখর বসু  তাঁর সব গল্পই লিখেছিলেন পরশুরাম ছদ্মনামে। বাংলাসাহিত্যে এই অভিনব স্বাদের গল্প বোনার কোনও উত্তরাধিকারী আজও আসেননি। রবীন্দ্রনাথ ঠাকুর ‘নিতান্ত নিয়ম ভঙ্গ করিয়া’ পরশুরামের প্রথম বই ‘গড্ডলিকা’ পড়ে স্বতঃপ্রণোদিত হয়ে সমালোচনা লেখেন, যা পড়ে প্রফুল্লচন্দ্র রায় মজা করে তাঁর স্নেহের সহকর্মী রাজশেখরের হাত থেকে ‘কুঠার’ কেড়ে নিতে কবিকে দীর্ঘ চিঠি দেন। রবীন্দ্রনাথ এর জবাবে চিঠির একেবারে শেষে মোক্ষম কথাটি লেখেন, '...আপনার বেঙ্গল কেমিক্যালের এই মানুষটি একেবারেই কেমিক্যাল গোল্ড নন, ইনি খাঁটি সোনা।...'
রাজশেখর বসুর জীবিতকালে প্রকাশিত হয় ৯টি গল্পগ্রন্থ—গড্ডলিকা, কজ্জলী, হনুমানের স্বপ্ন, গল্পকল্প, ধূস্তুরী মায়া, কৃষ্ণকলি, নীল তারা, আনন্দীবাঈ ও চমৎকুমারী। মধ্যে অন্তর্ভুক্ত ছিল ৯৭টি গল্প।
তাঁর মৃত্যুর পরে পাওয়া আরও ২টি গল্প । ‘আমের পরিণাম’, ‘আনন্দ মিস্ত্রী' এবং অসমাপ্ত গল্প ‘জামাইষষ্ঠী’ যুক্ত হয়ে সবমিলিয়ে ১০০ গল্প একত্রিত হয়েই এই পরশুরাম গল্পসমগ্র।
 
 Buy this Bangla book online- Parsuram Galpa Samagra (পরশুরাম গল্পসমগ্র)
 Book details:-
    • Publisher : Suprokash (1 January 2020)
    • Language : Bengali
    • ISBN-10 : 8194600901
    • ISBN-13 : 978-8194600909
    • Item Weight : 300 g
    • Dimensions : 17 x 14 x 2 cm
    • Country of Origin : India
    • Generic Name : A story of rural bengal

      0 Reviews:

      Post Your Review