- Get Bangla Books online- you like to read
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

Novels Westland উপন্যাস শীর্ষ বন্দ্যোপাধ্যায়
Novels Westland উপন্যাস শীর্ষ বন্দ্যোপাধ্যায়
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:

শীর্ষ বন্দ্যোপাধ্যায়ের রচিত অনন্যসাধারণ উপন্যাস 'তেরো নদীর পারে'

Book Description

Tero Nadir Pare (তেরো নদীর পারে) by Shirsha Bandyopadhyay-Bengali Book

বইটির ছাড়মূল্য ও বিস্তারিত জানুন From Amazon

Tero Nadir Pare (তেরো নদীর পারে) by Shirsha Bandyopadhyay


'তেরো নদীর পারে' বইটির ঘটনা শুধুমাত্র একমাত্রিক স্ট্রেইট ন্যারেটিভ নয়, টাইমলাইন নিয়ে একটা খেলা এর গল্পে আছে। সময় আর চরিত্র পরস্পরের সঙ্গে ঠাসবুনোটভাবে বোনা, সময়ের গলিঘুঁজি অথবা রাজপথের মধ্য দিয়েই চরিত্রগুলোকে লজিক্যালি প্রতিষ্ঠিত করা হয়েছে। গল্পের ভালো না মন্দ সে রেখা আঁকার বিন্দুমাত্র ইচ্ছে নেই এখানে, তবে আরো দু-একটি কথা না বললেই নয়। সন্ত্রাসবাদ, এবং অন্ধ, হিতাহিতজ্ঞানশূণ্য, অমানবিক সন্ত্রাসবাদ- বিরোধিতা, এই দুই-ই কিভাবে পালটা সন্ত্রাসবাদের জন্ম দেয় এবং দিচ্ছে গোটা দুনিয়াজুড়ে, 'তেরো নদীর পারে' সেই প্রসঙ্গই তুলে ধরেছে একটা আপাত-নিরাসক্ত ভঙ্গীতে, যার ভেতরে, আমার মনে হয়েছে যেন একটা বেগময় আবেগ চুপটি মেরে বসে আছে যেন বিস্ফোরণের অপেক্ষায়। পাশাপাশি সন্ত্রাসবাদের অন্তর্নিহিত সারমর্মটাও ধরা পড়েছে, কিছু অব্যক্ত, অনুচ্চারিত, প্রায় অশ্রুত ব্যঞ্জনার মধ্য দিয়ে, খুব সতর্কে কান পাতলে সেটা শুনতে পাওয়া যায়।

তবে যেসব পাঠকরা আয়েস করে চা বা কফি খেতে খেতে বই পড়তে ভালোবাসেন, 'তেরো নদীর পারে' তাঁদের জন্য অবশ্যই নয়। এই বই পড়তে পড়তে একটা অস্বস্তি হবে, কখনো গা গুলিয়ে উঠবে, শরীর ও মন খারাপ লাগবে, তবু, এই সময়টাকে উপলব্ধি করতে চাইলে, না পড়েও যেন থাকা যায় না। সবমিলিয়ে জমজমাট এই উপন্যাস থেকে আপনার রোমহর্ষক চলচ্চিত্র হবার সম্ভাবনা বেশ অনেকখানি থেকে যায়।

লেখক সমন্ধে কিছু তথ্য-
শীর্ষ বন্দ্যোপাধ্যায় পেশায় একজন সাংবাদিক। খবরের দুনিয়ার বাইরে, লেখক হিসেবে প্রথম আত্মপ্রকাশ ২০১৫ সালে। প্রথম বাঙালি ক্যাবারে নর্তকী মিস শেফালি–র আত্মজীবনী ‘সন্ধ্যা রাতের শেফালি’–র অনুলেখক হিসেবে। বাঙালির সার্কাস প্রচেষ্টার আদিপর্ব নিয়ে শীর্ষবাবুর প্রথম উপন্যাস ‘শার্দূলসুন্দরী’ (২০১৫)‌‌ প্রকাশিত হয় শারদীয় দেশ পত্রিকায়। যাত্রায় নারী চরিত্রের অভিনেতা এক পুরুষ–রানির জীবনকে কেন্দ্র করে দ্বিতীয় উপন্যাস ‘রমণীরতন’ (২০১৬)‌ প্রকাশিত আনন্দলোক পূজাবার্ষিকীতে। বাবু কলকাতার বনেদিয়ানার স্মৃতি ভারাক্রান্ত এক পুরনো পাড়া নিয়ে তৃতীয় উপন্যাস ‘এক নম্বর পাঁচু মিস্ত্রি লেন’ (২০১৭)‌ সানন্দা পুজো সংখ্যায়। তিনটি উপন্যাসই আনন্দ পাবলিশার্স থেকে বই হিসেবে প্রকাশিত। চতুর্থ উপন্যাস ‘ফাঁদ’ (২০১৮)‌ অপরাধী–মনস্তত্ব কেন্দ্রিক থ্রিলার। প্রথম প্রকাশ আজকাল দৈনিকের রবিবাসরে ধারাবাহিক আকারে, পরে প্রতিভাস প্রকাশন থেকে বই হয়ে। ‘তেরো নদীর পারে’ লেখকের পঞ্চম উপন্যাস। বিভিন্ন সময়ে নানা পত্র–পত্রিকায় শীর্ষর লেখা সংবাদ–কেন্দ্রিক ফিচারের নির্বাচিত সংকলন ‘কথাপ্রসঙ্গে’ প্রকাশিত প্রতিভাস প্রকাশন থেকে, ২০১৮ কলকাতা আন্তর্জাতিক বইমেলায়। অতীতের বিখ্যাত বাঙালিদের জীবনীভিত্তিক সিরিজ ‘বিস্মৃত বাঙালি’র লেখক–সম্পাদক তিনি, প্রকাশক খোয়াবনামা।‌‌‌‌
 
 Buy this Bangla book online- Tero Nadir Pare (তেরো নদীর পারে)
 Book details:-
    • Item Weight : 340 g
    • ISBN-10 : 9387894312
    • ISBN-13 : 978-9387894310
    • Dimensions : 14 x 2.5 x 21 cm
    • Publisher : Westland (27 December 2018)
    • Language: : Bengali

      0 Reviews:

      Post Your Review