Tarit Arogya Bidhan- Homeopathic Treatment । Bengali Book - Get Bangla Books online- (বইয়ের দোকান) Explore Bengali Literature from Anywhere
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

A B Publication চিকিৎসা সংক্রান্ত বই ডাঃ এ. কে. চাকলাদার
Tarit Arogya Bidhan- Homeopathic Treatment । Bengali Book

Tarit Arogya Bidhan- Homeopathic Treatment । Bengali Book

A B Publication চিকিৎসা সংক্রান্ত বই ডাঃ এ. কে. চাকলাদার
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:

ত্বরিৎ আরোগ্য বিধান- হোমিওপ্যাথি চিকিৎসা সংক্রান্ত বই। হোমিওপ্যাথি চিকিৎসায় অতি প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ তথ্যাদি সহ আধুনিক পদ্ধতিতে (প্যাথলজিক্যাল ডাটা-ভিত্তিক) এবং পারিবারিক চিকিৎসার সমস্ত নিয়মাবলী ও রেপার্টরি-ভিত্তিক ঔষধ নির্বাচন, Case recording as per repertory ইত্যাদি মূল্যবান বিষয়গুলো যথাযথভাবে সংযোজন। এছাড়া প্রতি রোগের বায়োকেমিক চিকিৎসাও সংযোজিত হয়েছে।

বইটির ছাড়মূল্য ও বিস্তারিত জানুন From Amazon

Book Description

Tarit Arogya Bidhan- Homeopathic Treatment - Bengali Book

Tarit Arogya Bidhan- Homeopathic Treatment
ভূমিকা-
মাতৃভাষার মাধ্যমে হোমিওপ্যাথিক চিকিৎসাশাস্ত্র পঠন-পাঠন এবং শিক্ষালাভের পথ আগের তুলনায় এখন অনেকটা সুগম হয়েছে বলে আমার মনে হয়। কারণ, একসময় ছিল যখন মাতৃভাষার মাধ্যমে এই চিকিৎসাশাস্ত্র সম্বন্ধে জ্ঞান লাভ করা সহজসাধ্য ছিল না। সেই সময় এই শাস্ত্রবিষয়ক গ্রন্থ আমাদের মাতৃভাষার মাধ্যমে তেমন একটা প্রকাশনা লাভ করেনি। বর্তমানে এই অভাবটি বহুলাংশেই দূর হয়েছে বলে মনে হয়। হোমিওপ্যাথিক চিকিৎসা-বিষয়ক বাংলা বই বর্তমান বাজারে যথেষ্টই পাওয়া যায়। তবে এর মানগত বা গুণগত বিচারভার আমার ওপরে নয়, পাঠকদের ওপর। পাঠক, চিকিৎসক এবং হোমিওপ্যাথির শুভানুধ্যায়ীগণ যে পুস্তক পাঠ করে উপকৃত হবেন, পুস্তকের মানগত বা গুণগত দিকটি সেখানেই নিহিত। আমার পক্ষে সে বিষয় আলোচনা করা দৃষ্টতার সামিল। তবে দু-একটি কথা উল্লেখ না করে পারছি না—দীর্ঘদিন হোমিওপ্যাথিক চিকিৎসাজগতে পরিভ্রমণ করে যখন যে অভিজ্ঞতা লাভ করে, সেটুকু যথাযথভাবে এই গ্রন্থে উল্লেখ করতে ভুল করিনি। আর চিকিৎসাক্ষেত্রে শিক্ষানবীশদের উপকার হবে এমন চিন্তা-ভাবনা মাথায় রেখে ত্বরিৎ আরোগ্য বিধান' গ্রন্থখানি রচনা করলাম। সর্বোপরি যাদের উদ্দেশ্যে এই গ্রন্থখানা রচনা করলাম তারা যদি সামান্যও উপকৃত হন তোই আমার পরিশ্রম সার্থক। ( পরিশেষে আমি এ. বি. পাবলিকেশনের কর্ণধার ; ডাঃ দীপেন্দ্রনাথ ঘোষ, বি, এসসি., ডি, এম. এস. (ক্যাল) এবং শ্রী সোমেন দাশকে আন্তরিক ধন্যবাদ জানাই। রচনা। ও প্রকাশনার ক্ষেত্রে এঁদের অশেষ উপকার, সহযোগিতা আমি পেয়েছি। যথাসাধ্য সতর্কতা গ্রহণ করা সত্ত্বেও কিছু কিছু মুদ্রণ-প্রমাদ থাকা অসম্ভব নয়। সেগুলো চিহ্নিত করে বা পুস্তকখানির মানগত উন্নয়নের জন্য যে কোনো প্রস্তাবনা আমি সাদরে গ্রহণ করব এবং পরবর্তী সংস্করণে সেগুলো সংশোধন করার চেষ্টা করব।
সংযোজন : সুধী পাঠকবর্গের বেশ কিছু মতামত পেয়ে বর্তমান সংস্করণটি যথাসম্ভব ভুল-ত্রুটি মুক্ত করার চেষ্টা করেছি। তাদের সুবিধার্থে প্রচুর ছবিও দিয়েছি। -বিনীত ডাঃ এ. কে. চাকলাদার

Buy this Bangla book online- Tarit Arogya Bidhan- Homeopathic Treatment
Book details:-
  • Unknown Binding
  • Language: Bengali
  • ASIN: B07GTQT2BJ
  • Package Dimensions: 25 x 19.5 x 3 cm

0 Reviews:

Post Your Review