Taranath Tantrik Samagrah (তারানাথ তান্ত্রিক সমগ্র) । Bengali Book - Get Bangla Books online- (বইয়ের দোকান) Explore Bengali Literature from Anywhere
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

MITRA GHOSH অতিলৌকিক গল্প তারাদাস বন্দ্যোপাধ্যায় বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়
Taranath Tantrik Samagrah (তারানাথ তান্ত্রিক সমগ্র) । Bengali Book

Taranath Tantrik Samagrah (তারানাথ তান্ত্রিক সমগ্র) । Bengali Book

MITRA GHOSH অতিলৌকিক গল্প তারাদাস বন্দ্যোপাধ্যায় বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় ও তারাদাস বন্দ্যোপাধ্যায়ের লেখা অলৌকিক ও তান্ত্রিক গল্প সংগ্রহ।

বইটির ছাড়মূল্য ও বিস্তারিত জানুন From Amazon

Book Description

Taranath Tantrik Samagrah (তারানাথ তান্ত্রিক সমগ্র) - Bengali Book

Taranath Tantrik Samagrah (তারানাথ তান্ত্রিক সমগ্র)
তারানাথ তান্ত্রিক চরিত্রটির স্রষ্টা বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়। বিভূতিভূষণের প্রথম তারানাথ তান্ত্রিক কাহিনীতে তারানাথের এইরূপ বর্ণনা পাওয়া যায় – একতলা বাড়ির গায়ে টিনের সাইনবোর্ডে লেখা আছে তারানাথ জ্যোতিবিনোদ, তারপর তারানাথের গুণ ও ক্ষমতার বর্ণনা।
বিভূতিভূষণ তাঁর তারানাথ তান্ত্রিকের দ্বিতীয় গল্পে মধুসুন্দরী দেবীর আবির্ভাব ও তারানাথ তান্ত্রিকের ক্ষমতাপ্রাপ্তির কথা বলেছেন। বিভূতিভূষণের তিরোধানের পর লৌকিক ও অলৌকিক ঘটনা নিয়ে বিভূতিভূষণ-পুত্র তারাদাস বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আমাদের কথা হত। তাইতেই উৎসাহিত হয়ে তারাদাস তারানাথ তান্ত্রিককে নিয়ে বেশ কয়েকটি উপাখ্যান লেখেন। সেগুলি একত্র করে ‘তারানাথ তান্ত্রিক’ নামে গ্রন্থাকারে প্রকাশিত হয়।।
তারানাথ তান্ত্রিক পাঠক মহলে সমাদৃত হওয়ায় সকলের অনুরোধে তারাদাস বন্দ্যোপাধ্যায় ‘অলাতচক্র’ নামে তারানাথকেন্দ্রিক উপন্যাসটি রচনা করেন। এটি কথাসাহিত্য পত্রিকায় ধারাবাহিকভাবে প্রকাশিত হয়। পাঠকদের অনুরোধে বিভূতিভূষণের তারানাথ তান্ত্রিক কেন্দ্রিক দু’টি গল্প, তারাদাসের ‘তারানাথ তান্ত্রিক’ গ্রন্থটি এবং ‘অলাতচক্র উপন্যাস সবগুলি একত্র করে তারানাথ তান্ত্রিক সমগ্র গ্রন্থটি প্রকাশিত হল। আশা করি আগ্রহী পাঠকদের এই সমগ্ৰ সংকলনটি সন্তুষ্ট করবে।


সূচি -
বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়
তারানাথ তান্ত্রিকের গল্প

তারাদাস বন্দ্যোপাধ্যায়
তারানাথ তান্ত্রিক
অলাতচক্র

Buy this Bangla book online- Taranath Tantrik Samagrah (তারানাথ তান্ত্রিক সমগ্র)
Book details:-
  • Hardcover
  • Publisher: Mitra & Ghosh Publishers (2019)
  • Language: Bengali
  • ISBN-10: 9350203553
  • ISBN-13: 978-9350203552
  • Package Dimensions: 23 x 15.5 x 3.5 cm

0 Reviews:

Post Your Review