WBCS General Studies Manual: For Preliminary and Main Examinations । Bangla Book - Get Bangla Books online- (বইয়ের দোকান) Explore Bengali Literature from Anywhere
আপনি কি পড়ার জন্য চেনা বা অচেনা বাংলা বই খুঁজছেন? বা বুঝে উঠতে পারছেন না যে কোন গল্প, উপন্যাস বা বই পড়বেন এবং সেটা কোথা থেকে কিনবেন। তাহলে এই ওয়েব সাইটি আপনাকে যথাযথ সাহায্য করবে সবচেয়ে ভালো বইগুলি পেতে। যাতে পড়ার পরে পস্তাতে না হয়। আসুন বাছাই করা বেষ্টসেলার বইগুলির থেকে বেছে নিন আপনার উপযোগী বইগুলো। দুনিয়ার বই প্রেমীদের জন্য রইলো অভিনন্দন।

চাকরীর পরীক্ষা সংক্রান্ত নীতিন সিংহানিয়া
WBCS General Studies Manual: For Preliminary and Main Examinations । Bangla Book

WBCS General Studies Manual: For Preliminary and Main Examinations । Bangla Book

চাকরীর পরীক্ষা সংক্রান্ত নীতিন সিংহানিয়া
বইটির সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ:
WBCS জেনারেল স্টাডিজ ম্যানুয়াল প্রিলিমারী এবং মেইন পরিক্ষার জন্য পরিপূর্ণ সমাধান লেখক- নীতিন সিংহানিয়া

সূচীপত্র ও বিস্তারিত জানুন amazon

Book Description

WBCS General Studies Manual: For Preliminary and Main Examinations 

WBCS জেনারেল স্টাডিজ ম্যানুয়াল
প্রিলিমারী এবং মেইন পরিক্ষার জন্য পরিপূর্ণ সমাধান

লেখক- নীতিন সিংহানিয়া

বইটির ছাড়মূল্য ও বিস্তারিত জানুন From Amazon

WBCS General Studies Manual: For Preliminary and Main Examinations

প্রতিযোগিতামূলক প্রশ্নপত্রের ক্রমাগত পরিবর্তনের সঙ্গে পরীক্ষার্থীদের চাহিদা ও তাদের ওপর ভিত্তি করে ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস (WBCS) জেনারেল স্টাডিজ ম্যানুয়ালের দ্বিতীয় সংস্করণ (Second Edition) বিস্তারিতভাবে প্রকাশিত হল।

পরীক্ষার্থীদের রাজ্যভিত্তিক WBCS পরীক্ষায় প্রয়োজনীয় প্রস্তুতির কথা মাথায় রেখে ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস পরীক্ষার সম্পূর্ণ পাঠ্যক্রমের পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ দ্বিতীয় সংস্করণে করা হয়েছে। বিগত বৎসরের WBCS পরীক্ষার প্রশ্নপত্রের যাবতীয় সমাধান সহ বিভিন্ন সূত্র থেকে সংগ্রহীত তথ্যাদির ভিত্তিতে বেশ কিছু নতুন বিষয় সংযোজন করা হয়েছে।

বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষা বিশেষ করে WBCS পরীক্ষার্থীদের পূর্ণ সফলতা লাভের কথা মাথায় রেখে বিগত বৎসরে প্রশ্নগুলির যথাযথ বিশ্লেষণ করা হয়েছে।

বইয়ের দ্বিতীয় সংস্করণটি WBCS পরীক্ষার প্রস্তুতি ছাড়াও রাজ্য ও কেন্দ্রীয় স্তরের বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য সমানভাবে প্রযোজ্য।
McGraw-Hill is proud to present the fourth edition of West Bengal Civil Services Manual by Nitin Singhania. Written in a well-organised and systematic manner, it covers the entire syllabus of West Bengal Civil Services Examination.
The book also comprises of section wise previous years’ solved questions to assist the aspirants understand the pattern and trend of the examination.
বৈশিষ্ট্য সমূহ: এই বইটি ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস পরীক্ষার্থীদের সম্পূর্ণ পথপ্রদর্শক সহায়িকা। এখানে সম্পূর্ণ WBCS পাঠ্যক্রম ভিত্তিক পর্যালোচনা করা হয়েছে। 2018 ও 2019-এর জাতীয় ও আন্তর্জাতিক সাম্প্রতিক ঘটনাবলীর পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ পড়া হয়েছে। প্রতিটি অধ্যায়ের শেষে বিগত বৎসরের প্রশ্নোত্তর দেওয়া হয়েছে (2019 সহ) দ্বিতীয় সংস্করণে প্রত্যেক বিভাগে গুরুত্বপূর্ণ তথ্য সংযোজন করা হয়েছে, যার মধ্যে সর্বাধিক সংযোজন করা বিষয়গুলি হল - ভারতের ইতিহাস, ভারতের স্বাধীনতা সংগ্রাম, পরিবেশ বিদ্যা, বিজ্ঞানসম্মত ও প্রযুক্তিগত অগ্রগতি, পশ্চিমবঙ্গের ভূগোল, ভারতীয় অর্থনীতি প্রভৃতি। পরীক্ষার্থীদের সুবিধার্থে বইয়ের শেষে পশ্চিমবঙ্গের ভৌগোলিক মানচিত্র প্রদান করা হয়েছে।

লেখকের সমন্ধে কিছু কথা-
কলকাতার প্রেসিডেন্সি কলেজ থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর শ্রীযুক্ত নীতিন সিংহানিয়া পশ্চিমবঙ্গ ক্যাডারের 2013 ব্যাচের IAS অফিসার এবং বর্তমানে তিনি পশ্চিমবঙ্গ সরকারের অধীনে যুগ্মসচিব পদে কর্মরত। এছাড়াও তিনি একজন চার্টার্ড একাউন্টেন্ট এবং কোম্পানি সেক্রেটারি। পূর্বে তিনি ভারত সরকারের গৃহ মন্ত্রণালয়ের অধীনে সহ-সচিব হিসাবে কাজ করেছেন এবং পূর্ব বর্ধমান জেলার মহকুমা শাসক পদে নিযুক্ত ছিলেন। শ্রী সিংহানিয়া মহাশয় অর্থনীতি, ভারতীয় কলা এবং সংস্কৃতি, ভারতের ইতিহাস এবং ভূগোল বিষয়ে IAS এবং WBCS পরীক্ষার্থীদের সহায়তা করে এসেছেন। তিনি সিভিল সার্ভিস পরীক্ষার জন্য ব্যবহৃত Indian Art and Culture-এর সর্বাধিক বিক্রিত বইয়ের লেখক হিসাবেও পরিচিত।  

Buy this Bangla book online-
Book details:-

  • Paperback: 1032 pages
  • Publisher: McGraw-Hill; Fourth edition (1 October 2019)
  • Language: Bengali
  • ISBN-10: 9389538084
  • ISBN-13: 978-9389538083
  • Product Dimensions: 20 x 14 x 4 cm

0 Reviews:

Post Your Review